• সকাল ৮:৪৩ মিনিট শুক্রবার
  • ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন
দিনের বেলা বাতি জ্বলে রাতের বেলা অন্ধকার: পৌরসভার বাতি কাহিনী

দিনের বেলা বাতি জ্বলে রাতের বেলা অন্ধকার: পৌরসভার বাতি কাহিনী

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:  সোনারগাঁও পৌরসভার উদ্যোগে পৌরসভার বিভিন্ন রাস্তায় বাতির ব্যবস্থা করেছে পৌরসভা কর্তৃপক্ষ। ফলে রাতের অন্ধকারে পথচারীদের চলতে অনেক সুবিধা হয়েছে তেমনি বাতি লাগানোর ফলে পৌরসভার কমে এসেছে চুরি, ডাকাতি ও ছিনতাইয়ের মতো ঘটনা। এতে পৌরবাসীর সুবিধা হলেও বাতিগুলো রাতে জ্বালানো ও দিনের বেলা বন্ধ করার মতো লোকবলের অভাবে ও দায়িত্ব অবহেলার কারনে অনেক সময় টানা কয়েকদিন পর্যন্ত রাত ও দিনের বেলা বাতিগুলো জ্বলতে থাকে। এতে একদিকে যেমন বাতিগুলো বেশীদিন স্থায়ী হয়না অপরদিকে ঠিকমতো নিয়ন্ত্রন না করার কারনে অপচয় হচ্ছে বিদ্যুতিক বিল।

সরেজমিনে শুক্রবার বিকাল ৩টার দিকে পৌরসভার দৈলরবাগ এলাকায় দেখা যায় পৌরসভার লাগানো বাতিগুলো দিনের আলোতে মিটিমিট করে জ্বলছে। কয়েকদিন যাবত একটানা জ্বলার কারণে বেশীর ভাগ বাতির টিউবগুলো কালছে রং ধারণ করেছে। দেখে মনে হয় কয়েকদিন দিনরাত টানা জ্বলার কারণে বাতিগুলো প্রাণ প্রায় শেষ হয়ে গেছে। কিছুদিনের মধ্যেই এগুলো নষ্ট হওয়ার উপক্রম হয়ে গেছে।

এ ব্যাপারে দৈলেরবাগ এলাকা বাসিন্দা সাঈদ জানান, পৌরসভার বাতিগুলো অন-অফের নিয়ন্ত্রন না থাকায় গত কয়েকদিন ধরে জ্বলতে দেখা গেছে। এখানকার বাতিগুলোর নিয়ন্ত্রনের দায়িত্ব যাকে দেয়া হয়েছে তিনি ঠিক মতো দায়িত্ব পালন না করায় প্রায় প্রায় বাতিগুলো দিনে রাতে এক টানা জ্বলতে থাকে। এতে কয়েকদিন পর পর বাতিগুলো নষ্ট হয়ে যায়।

জানাগেছে, সোনারগাঁ পৌরসভা বাতিগুলো লাগানোর পর থেকে পৌরসভা ইঞ্জিনিয়ারকে এসব দেখাশোনা ও রক্ষাবেক্ষনের দায়িত্ব দেয়া হয়। ইঞ্জিনিয়ার আবার সেগুলো রক্ষনাবেক্ষনের জন্য পুরো পৌরসভাকে তিনজন ব্যক্তির কাছে ন্যস্ত করেছেন। সে হিসেবে দৈলেরবাগ এলাকার দায়িত্ব পালন করেন ভট্টপুর এলাকার ইলেকটিশিয়ান রফিক। রফিক ঠিক মতো তার দায়িত্ব পালন না করায় এমন অবস্থার সৃষ্টি হচ্ছে।
এ ব্যাপারে পৌরসভার ইঞ্জিনিয়ারের সাথে যোগাযোগ করা হলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া গেছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution